• সোমবার ০৮ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৩ ১৪৩১

  • || ৩০ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী একটা সিদ্ধান্ত তাদের খবরদারির মানসিকতা বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী স্টারমারকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ট্রানজিট তো অলরেডি দেওয়া আছে, ক্ষতিটা কী হচ্ছে? ২০৩৫ সালের মধ্যে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার হবে

উপকূল জুড়ে ভারী বৃষ্টিপাত, জনজীবনে ভোগান্তি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

প্রবল মৌসুমী বায়ুর প্রভাবে পটুয়াখালীর উপকূল জুড়ে গত এক সপ্তাহ ধরে হচ্ছে টানা ভারী বৃষ্টিপাত। ঘন কালো মেঘে আচ্ছন্ন হয়ে আছে আকাশ। এতে জনজীবনে নেমে এসছে চরম ভোগান্তি। দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ আর মৌসুমী সবজি চাষীরা। অধিকাংশ এলাকার নিচু স্থানে পানি জমে সৃস্ট হয়েছে জলবদ্ধতা।

তলিয়ে গেছে অধিকাংশ রাস্তাঘাট। রাস্তায় রাস্তায় তৈরি হয়েছে খানাখন্দ। তলিয়ে গেছে অসংখ্য মাছের ঘের ও পুকুর। অধিকাংশ দোকানপাট বন্দ করে রাখায় ব্যবসা বানিজ্যে নেমেছে ধস। কুয়াকাটা পর্যটন শিল্পে পড়েছে এর প্রভাব। পর্যটকদের উপস্থিতি না থাকায় অধিকাংশ হোটেল-মোটেল-কটেজ রযেছে খালি। সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে ইটভাটা মালিকরা।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলার কলাপাড়ায় ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে খেপুপাড়া আবহাওয়া অফিস। উত্তাল হয়ে আছে কুয়াাকাটা সংলগ্ন বঙ্গোপসাগর। উপকূলীয় এলাকা দিয়ে ঝড় হওয়া বয়ে যেতে পারে এমন শংকায় পায়রাসহ দেশের সব সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। সকল মাছধরা ট্রলার সমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।