• সোমবার ০৮ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৩ ১৪৩১

  • || ৩০ জ্বিলহজ্জ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী একটা সিদ্ধান্ত তাদের খবরদারির মানসিকতা বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী স্টারমারকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ট্রানজিট তো অলরেডি দেওয়া আছে, ক্ষতিটা কী হচ্ছে? ২০৩৫ সালের মধ্যে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার হবে

মাদারীপুরে চারটি অবৈধ ড্রেজার ধ্বংম, জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

মাদারীপুরে চারটি অবৈধ ড্রেজার মেশিন ও দুই হাজার মিটার পাইপ ধ্বংস করা হয়েছে। এ সময় অবৈধ ড্রেজার চালানোর অভিযোগে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা মো. সাইদুজ্জামান হিমু অভিযান চালিয়ে এ জারিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালতের সূত্র জানায়, সদর উপজেলার আড়িয়াল খা ও কুমার নদে অবৈধ ড্রেজার চালানো হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালায় সদর উপজেলা প্রশাসন। এ সময় সদরের পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকার আড়িয়াল খা নদ হতে শহরের কুমার নদের থানতলি ব্রীজ পর্যন্ত অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিন জব্দ করে ধ্বংস করা হয়। একই সঙ্গে এসব ড্রেজারের সঙ্গে থাকা দুই হাজার মিটার পাইপ পিটিয়ে ভেঙে ফেলা হয়। এ সময় বায়েজিদ নামে এক ড্রেজার মালিকসহ তিন জনকে আটক করে প্রশাসন। পরে ড্রেজার মালিককে নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা মো. সাইদুজ্জামান হিমু।

সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা মো. সাইদুজ্জামান হিমু বলেন, নদে অবৈধ ড্রেজার চালানোর ঘটনায় আমরা অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিন ও ২ হাজার মিটার পাইপ ধ্বংস করি। এ সময় এক ড্রেজার ব্যবসায়ীকে নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করে তাকে সর্তক করে দেওয়া হয়। অবৈধ ড্রেজার বন্ধে আমাদের অভিযান নিয়মিত চলামন থাকবে।